নিউজপ্রেসবিডি । NewsPressBD
সত্য, সম্পূর্ণ সত্য এবং কেবলমাত্র সত্য

ক্রিকেটে ইতিহাস গড়লো বাংলাদেশ

১২

ক্রিকেটে ইতিহাস গড়লো বাংলাদেশ। অভাবনীয় এক খেলার নৈপুণ্য দেখিয়েছে বাংলাদেশের টাইগাররা। মুশফিকের ইতিহাস গড়ার পর ইনিংস ঘোষণা করলো বাংলাদেশ। মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ৫২২ রান করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। টেস্ট অভিষেকে দ্বিতীয় ওভারে নিজের প্রথম উইকেট পেতে পারতেন সৈয়দ খালেদ আহমেদ। ডানহাতি এই পেসারের বলে স্লিপে ক্যাচ দিয়ে বেঁচে গেছেন হ্যামিল্টন মাসাকাদজা।

সংক্ষিপ্ত স্কোর:

- বিজ্ঞাপন -

বাংলাদেশ ১ম ইনিংস: (প্রথম দিন শেষে ৩০৩/৫) ১৬০ ওভারে ৫২২/৭ ডিক্লে. (মুশফিক ২১৯*, মাহমুদউল্লাহ ৩৬, আরিফুল ৪, মিরাজ ৬৮*; জার্ভিস ২৮-৬-৭১-৫, চাটারা ২২.২-১২-৩৪-১, টিরিপানো ২৪.৪-৬-৬৫-১, রাজা ২২-১-১১১-০, উইলিয়ামস ৩০-৪-৮০-০, মাভুটা ৩১-১-১৩৭-০, মাসাকাদজা ২-০-৭-০)

মুশফিকের রেকর্ডের পর ইনিংস ঘোষণা

মুশফিকুর রহিমের রেকর্ডের জন্য মাহমুদউল্লাহ যেন অপেক্ষা করছিলেন ।টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ সাকিব আল হাসানের ২১৭ রান এই কিপার ব্যাটসম্যান ছাড়িয়ে যাওয়ার পরেই প্রথম ইনিংস ঘোষণা করেন বাংলাদেশ অধিনায়ক।৭ উইকেটে ৫২২ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে এটাই টাইগারদের সর্বোচ্চ। আগের সেরা ছিল ২০১৪ সালে চট্টগ্রামে করা ৫০৩।বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিক, ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে খেলে। করেছিলেন ঠিক ২০০। ২০১৫ সালে তাকে ছাড়িয়ে তামিম ইকবাল করেন ২০৬। গত বছর নিউ জিল্যান্ডের বিপক্ষে সাকিব করেন রেকর্ড গড়া ২১৭। এবার মুশফিক আবার নিজের করে নিলেন রেকর্ড। ইনিংস ঘোষণার সময় অপরাজিত ছিলেন ২১৯ রানে।

প্রথম দিন শেষে স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ৯০ ওভারে ৩০৩/৫ (লিটন ৯, ইমরুল ০, মুমিনুল ১৬১, মিঠুন ০, মুশফিক ১১১*, তাইজুল ৪, মাহমুদউল্লাহ ০*; জার্ভিস ১৯-৫-৪৮-৩, চাটারা ১৮-১০-২৮-১, টিরিপানো ১৫-৩-৩৩-১, রাজা ১২-১-৬৩-০, উইলিয়ামস ৮-০-৩১-০, মাভুটা ১৬-০-৭৯-০, মাসাকাদজা ২-০-৭-০)।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা অনুমান করব আপনি এর সাথে ঠিক আছেন, তবে আপনি যদি চান তবে আপনি অপট-আউট করতে পারেন। স্বীকারআরও পড়ুন