নিউজপ্রেসবিডি । NewsPressBD
সত্য, সম্পূর্ণ সত্য এবং কেবলমাত্র সত্য

নির্বাচনে যাওয়ার ঘোষণা জাতীয় ঐক্যফ্রন্টের

৩২

ফ্রন্টের নেতা ড. কামাল হোসেন আজ জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন। একাদশ জাতীয় সংসদের নির্বাচনে ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট অংশ নেয়ার ঘোষণা দিলো। এই নিয়  উদ্বেগ- উৎকণ্ঠা  ছিল  তার অবসান হবে বলে ধারণা করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে ড: কামাল হোসেনের নেতৃত্বে বিএনপিকে নিয়ে গড়ে ওঠা জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিল। সংবাদ সম্মেলনে একইসাথে নির্বাচন তফসিল এক মাস পেছানোর দাবি জানায় ঐক্যফ্রন্ট। জোটের সিনিয়র নেতাদের সাথে নিয়ে নির্বাচনে যাওয়ার ঘোষণা দিলেন জোটের শীর্ষ নেতা ড: কামাল হোসেন।

- বিজ্ঞাপন -

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মিস্টার হোসেন তার লিখিত বক্তৃতায় বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ডের ন্যূনতম শর্তও এখন পর্যন্ত পূরণ হয়নি। নেতৃবৃন্দের অভিযোগ নির্বাচনের তফসিল ঘোষণার পরেও বিটিভিসহ বিভিন্ন মাধ্যমে সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচার হচ্ছে যা নির্বাচনী আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করা হয়, সব দল ও জনগণের আপত্তি সত্ত্বেও সরকার ও নির্বাচন কমিশন ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত বাতিল করেনি।

ড.কামাল হোসেন বলেন, এমন পরিস্থিতিতে অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচন প্রায় অসম্ভব ব্যাপার। তাই জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নেয়া কঠিন। তারপরও ফ্রন্ট নির্বাচনে  অংশ নিচ্ছে। লিখিত বক্তব্যে বলা হয় নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতির পাশাপাশি ঐক্যফ্রন্ট কড়া নজর রাখবে সরকার ও নির্বাচন কমিশনের আচরণের প্রতি।

এদিকে আজ  প্রায় একই সময়ে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।জোটের পক্ষে এলডিপি চেয়ারম্যান কর্নেল (অব) অলি আহমদ জোটবদ্ধভাবে নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দেন  এবং ঐক্যফ্রন্টের ন্যায় নির্বাচনী তফসিল পেছানোর দাবি জানান।  দায়িত্বে পালনে ব্যর্থতার অভিযোগে নির্বাচন কমিশনের তীব্র সমালোচনা করেন কর্নেল অল।

এখনো নির্বাচনী প্রতীক ঠিক হয়নি

জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রতীক কি হবে এমন প্রশ্নের জবাবে ড: কামাল হোসেন ও মির্জা ফখরুল ইসলাম আলমগির  জানান,  বিষয়টি পরে জানানো হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা অনুমান করব আপনি এর সাথে ঠিক আছেন, তবে আপনি যদি চান তবে আপনি অপট-আউট করতে পারেন। স্বীকারআরও পড়ুন