নিউজপ্রেসবিডি । NewsPressBD
সত্য, সম্পূর্ণ সত্য এবং কেবলমাত্র সত্য

কবরী গুলশান- ক্যান্টনমেন্ট এলাকার প্রার্থী হতে চান

সাড়া জাগানো অভিনেত্রী কবরী সারোয়ার আওয়ামী লীগের টিকেটে ঢাকা থেকে নির্বাচন করতে চান। তিনি নিজে এসে ঢাকার গুলশান ক্যান্টনমেন্ট এলাকার মনোনয়ন ফরম কিনেছেন শনিবার দুপুরে।

ইতিপূর্বে তিনি ছিলেন নারায়ণগঞ্জের ফতুল্লা নয় আসনের এমপি। এবার ঢাকার গুলশান-ক্যান্টনমেন্ট এলাকার সংসদ সদস্য হতে চান অভিনেত্রী কবরী সারোয়ার।নবম জাতীয় সংসদে নারায়ণগঞ্জ-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। প্রার্থী হতে কবরী শনিবার ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। দুপুরে তিনি নিজেই ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় যেয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

বিভিন্ন প্রশ্নের উত্তরে সাংবাদিকদের তিনি বলেন, অভিনেত্রী হলেও আমি আমজনতার মানুষ! দেশের মানুষের উন্নয়নে কাজ করতে এবারও সংসদ সদস্য পদপ্রার্থী হলাম।আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে এবার জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করার সুযোগ পেলে ‘অবহেলিত’ বাংলা সিনেমা ও সাহিত্য নিয়ে ‘আরো বেশি’ কাজ করার আশা প্রকাশ করেন ঢাকাই চলচ্চিত্রের মিষ্টি মেয়ে খ্যাত অভিনেত্রী কবরী সারোয়ার। ।

- বিজ্ঞাপন -

মানুষের কাছাকাছি থেকে তাদের সুখ-দুঃখের ‘ভাগীদার’ হওয়ার প্রতিশ্রুতি দেওয়া কবরী মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি রোধেও কাজ করতে চান।মুক্তিযুদ্ধ শুরুর পর আরও অনেকের মতো পালিয়ে ভারতে চলে যান কবরী। সেখানে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত গঠনের কাজেও যুক্ত হন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কবরী ১৯৯২ সালে জাহানারা ইমামের নেতৃত্বে যুদ্ধাপরাধের বিচারে জনমত গঠনে যুক্ত ছিলেন। কবরী এখন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি।ভোটের মাঠে নামার সুযোগ সামনে আসে তার ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনের সময়। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জ-৪ আসনে নৌকার টিকেট তুলে দেন কবরীর হাতে। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর নারায়ণগঞ্জ-৪ আসন থেকে নৌকার প্রার্থী হিসেবে নির্বাচন করে এমপি নির্বাচিত হন ওসমান পরিবারের এক সময়ের বধূ কবরী।

২০১৪ সালের নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসনে শামীম ওসমানকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। বিএনপির বর্জনের মধ্যে ওই নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। কবরীও আর পুরনো নির্বাচনী এলাকায় খুব একটা যান না। ঢাকার গুলশানে যে এলাকায় কবরী থাকেন, তা ঢাকা-১৭ আসনের অধীনে। আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের শরিক বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) নেতা এস এম আবুল কালাম আজাদ গত নির্বাচনে ওই আসনের এমপি নির্বাচিত হন।এবার জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদও এই আসন থেকে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা অনুমান করব আপনি এর সাথে ঠিক আছেন, তবে আপনি যদি চান তবে আপনি অপট-আউট করতে পারেন। স্বীকারআরও পড়ুন