নিউজপ্রেসবিডি । NewsPressBD
সত্য, সম্পূর্ণ সত্য এবং কেবলমাত্র সত্য

ঢাকার বাজারে শীতের শাকসবজি

ঢাকার বাজারে শীতের শাকসবজি উঠতে শুরু করেছে। মজার ব্যাপার হচ্ছে শীতের সবজির দামও এবার কম। দুইসপ্তাহ আগের তুলনায় শাকসবজির দাম কমতে শুরু করেছে। সপ্তাহ দুই আগে যে সিমের দাম ছিল কেজি প্রতি ১০০ থেকে ১২০ টাকা। তা আজ ৫০ টাকায় বিক্রি হচ্ছে। ধনেপাতা ১০০ গ্রাম বিক্রি হচ্ছে ১০ টাকায়। ভাল মানের একটা লাউ পাওয়া যাচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। দেড় থেকে দুই কেজি ওজনের মিষ্টি কুমড়া বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০টাকায়। প্রায় এক কেজি ওজনের পাতাকপি বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকা। ফুলকপির দাম কিছুটা বেশী। মাঝারি সাইজের একটি ফুলকপি ৪০ থেকে ৫০ টাকা। বড় সাইজের ফুলকপি ৬০ টাকায় পাওয়া যাচ্ছে। এবার ফুলকপির স্বাদও একটু অন্যরকম। টেস্টি। মানুষজন বেশ শীতের শাকসবজি কিনছেন। বেগুন ৪০ থেকে ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে। ব্যবসায়ীরা জানান, শীতের সবজি সবেমাত্র আসতে শুরু করেছে। সপ্তহখানেকের মধ্যে অনেকরকম সবজি বাজারে এসে যাবে। আস্তে আস্তে দামও কমবে বলে তারা মনে করছেন।

এদিকে খোঁজ নিয়ে জান গেছে, জামালপুর, ময়মনসিংহ এবং শেরপুরে অঞ্চলে এবার শাকসবজির চাষ হয়েছে বেশী। বাজারে সেভাবে এখনো সবজি উঠতে শুরু হয়নি। তবে এবারের আবহাওয়া শাকসবজির উপযোগী। ফলে শাকসবজির উৎপাদন তুলনামূলকভাবে বেশী এবং মান উন্নত হবে বলেই ধারণা করা হচ্ছে। গোল এবং লম্বা বেগুন ইতিমধ্যেই শেরপুরের বাজারে উঠতে শুরু করেছে। ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। সপ্তাহ দুয়েকের মধ্যে হরেক রকম শাকসবজি বাজারে চলে আসবে বলে চাষীরা মনে করছেন। এবার সবজির দামও তুলনামূলকভাবে কম থাকবে বলেই ধারণা করা হচ্ছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা অনুমান করব আপনি এর সাথে ঠিক আছেন, তবে আপনি যদি চান তবে আপনি অপট-আউট করতে পারেন। স্বীকারআরও পড়ুন